Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

পাণ্ডবেশ্বরে বাড়ি ভাঙচুর, এলাকায় ব্যাপক উত্তেজনা
মকর উৎসব ঘিরে বিজেপি ও তৃণমূল সংঘর্ষ, জখম চার 

সংবাদদাতা, দুর্গাপুর: পাণ্ডবেশ্বর থানার বৈদ্যনাথপুর পঞ্চায়েতের কোনদা গ্রামে মকর সংক্রান্তি উৎসবকে কেন্দ্র করে মঙ্গলবার রাতে বিজেপি ও তৃণমূলের সংঘর্ষে ব্যাপক উত্তেজনা ছড়ায়। ঘটনায় চারজন তৃণমূল কর্মী জখম হয়েছেন বলে শাসক দলের দাবি। জখমদের স্থানীয় স্বাস্থ্যকেন্দ্রে প্রাথমিক চিকিৎসা করানো হয়েছে। 
বিশদ
সরস্বতী পুজো কমিটিগুলিকে ৫ হাজার টাকা করে দেওয়ার কথা ঘোষণা মন্ত্রীর 

বিএনএ, বহরমপুর: বহরমপুরের সরস্বতী পুজো কমিটিগুলিকে পাঁচ হাজার টাকা করে দেওয়ার কথা ঘোষণা করলেন ক্রেতা সুরক্ষা দপ্তরের মন্ত্রী সাধন পাণ্ডে। বুধবার তিনি বহরমপুরের ব্যারাক স্কোয়ার মাঠে সবলা ও ক্রেতা সুরক্ষা মেলা উদ্বোধন করতে এসেছিলেন।  
বিশদ

16th  January, 2020
নরঘাটে গঙ্গামেলার উদ্বোধন
৮০ লক্ষ টাকা ব্যয়ে হলদির পাড় বাঁধানোর সূচনা শুভেন্দুর 

বিএনএ, নরঘাট: বুধবার নরঘাটে উত্তর নরঘাট গঙ্গোৎসব সমিতির আয়োজনে গঙ্গাপুজো ও লোক উৎসবের সূচনা করলেন মন্ত্রী শুভেন্দু অধিকারী। পাশাপাশি এদিন তিনি নরঘাটে হলদি নদীর পাড় বাঁধানোর কাজের শিল্যানাস করেন। এজন্য খরচ হবে ৮০লক্ষ টাকা। মেলার পরই কাজ শুরু হয়ে যাবে বলে মন্ত্রী এদিন জানান।  
বিশদ

16th  January, 2020
থমথমে শান্তিপুর, কর্মী খুনে সিআইডি তদন্ত চাইল পরিবা 

সংবাদদাতা, শান্তিপুর: শান্তিপুরে তৃণমূল কর্মী খুনের ঘটনায় সিআইডি তদন্তের দাবি উঠল। মৃতের পরিবারের লোকজন ঘটনায় সিআইডি তদন্ত দাবি করেছেন। তাঁরা বলেন, এই ঘটনায় পুলিসকে বিধায়ক গোষ্ঠীর লোকজন প্রভাবিত করতে পারে। তারজন্য আমরা সিআইডি তদন্ত চাইছি। এদিকে, ঘটনার পর বুধবারও এলাকা ছিল থমথমে। 
বিশদ

16th  January, 2020
আরামবাগে প্রাথমিক স্কুলে তাণ্ডব দুষ্কৃতীদের, ভাঙচুর 

বিএনএ, আরামবাগ: মঙ্গলবার রাতে আরামবাগের বাতানল গ্রাম পঞ্চায়েতের অধীনে থাকা একটি প্রাথমিক বিদ্যালয়ে তাণ্ডব চালাল দুষ্কৃতীরা। স্কুলের ফুলের বাগান, গেট, সীমানার বেড়া ভাঙচুরের ঘটনায় বুধবার সকালে এলাকায় ব্যাপক চাঞ্চল্য ছড়ায়। ওই স্কুলের মাঠে প্রতি রাতেই মদ্যপানের আসর বসে বলে অভিযোগ তুলেছেন স্থানীয় বাসিন্দারা। 
বিশদ

16th  January, 2020
ওন্দায় বাইক ও ট্রাকের সংঘর্ষ, মৃত ২, অবরোধ 

বিএনএ, বাঁকুড়া: বুধবার সকালে ৬০ নম্বর জাতীয় সড়কে ওন্দা থানার চৌকিমুড়া গ্রামের কাছে ট্রাক ও বাইকের মুখোমুখি সংঘর্ষে দু’জনের মৃত্যু হয়েছে। পুলিস জানিয়েছে, মৃত দুই বাইক আরোহীর নাম বিদ্যুৎ বাউরি(১৯) ও নিমাই গড়াই(২৩)। দুর্ঘটনার পর নিয়ন্ত্রণ হারিয়ে জাতীয় সড়কের ধারে ফাঁকামাঠে কয়লা বোঝাই ট্রাকটি উল্টে যায়। 
বিশদ

16th  January, 2020
আরামবাগে তৃণমূল অফিসে ব্যাপক ভাঙচুর 

বিএনএ, আরামবাগ: মঙ্গলবার রাতে আরামবাগের বলরামপুর এলাকায় শাসকদলের কার্যালয়ে ভাঙচুর ও দলীয় পতাকা ছিঁড়ে ফেলার অভিযোগ উঠল বিজেপি আশ্রিত দুষ্কৃতীদের বিরুদ্ধে। এনিয়ে এদিন সকাল থেকে এলাকায় ব্যাপক চাঞ্চল্য ছড়ায়। যদিও বিজেপির পক্ষ থেকে দাবি করা হয়েছে, এই ঘটনার সঙ্গে তাদের দলের কেউ যুক্ত নয়।  
বিশদ

16th  January, 2020
মকর স্নানে মাতোয়ারা জেলাবাসী 

বাংলা নিউজ এজেন্সি: বুধবার নদীয়া জেলাজুড়ে মকর স্নানে মাতল জেলাবাসী। নবদ্বীপ, মায়াপুর থেকে কৃষ্ণনগর, তেহট্ট সর্বত্র একই চিত্র। এদিন সকাল থেকে মকর সংক্রান্তির স্নানকে কেন্দ্র করে সবকটি গঙ্গার ঘাট ছিল সরগরম। নবদ্বীপের ভাগীরথীর তীরবর্তী স্নানের ঘাটগুলিতে সকাল থেকেই মানুষের ভিড় ছিল। 
বিশদ

16th  January, 2020
মকর উৎসবে মাতলেন বাসিন্দারা 

বাংলা নিউজ এজেন্সি: দৈনন্দিন দুঃখ, বেদনা, দারিদ্রকে উপেক্ষা করে আজও পুজো-পার্বণ কিংবা মেলায় জীবনের ছন্দ খুঁজে পায় রাঢ় বাংলা। লালমাটির বাঁকুড়া ও পুরুলিয়ার মানুষ মেতে ওঠে বারো মাসে তেরো পার্বণে। গ্রামবাংলার তেমনই এক পরব টুসু ও মকর সংক্রান্তি। 
বিশদ

16th  January, 2020
রাধামাধব মন্দিরে পুজো দিতে ভক্তদের লম্বা লাইন
জয়দেব মেলায় পুণ্যস্নানে লক্ষাধিক মানুষের সমাগম 

রামকুমার আচার্য  জয়দেব, বিএনএ: বুধবার ভোর থেকে ঠান্ডা উপেক্ষা করে জয়দেব মেলায় অজয়ের জলে পুণ্যস্নান সারলেন লক্ষাধিক মানুষ। ভিন জেলার মানুষ তো বটেই, অন্য রাজ্য ও বিদেশ থেকেও বহু মানুষ এবারের জয়দেব মেলায় এসে সুপ্রাচীন সংস্কৃতির চাক্ষুষ করেছেন। 
বিশদ

16th  January, 2020
ময়নাতদন্তের পর চিকিৎসকরা বলছেন
নৃশংসভাবে কোপানোয় অতিরিক্ত রক্তক্ষরণেই মৃত্যু হয়েছে শান্তিপুরের তৃণমূল কর্মীর 

বিএনএ, কৃষ্ণনগর: অত্যন্ত নৃশংসভাবে খুন করা হয়েছে শান্তিপুরের তৃণমূল কর্মীকে। কোপানো হয়েছে আট থেকে ১০ বার। এতটাই ধারালো অস্ত্র দিয়ে তাঁকে কোপানো হয়েছে যে, একাধিক হাড়ও কেটে গিয়েছে। মুখ, গলা, বুক, পিঠ, পা কোনও জায়গাই বাকি রাখা হয়নি। আর তার ফলেই অতিরিক্ত রক্তক্ষরণের জেরে তাঁর মৃত্যু হয়। 
বিশদ

16th  January, 2020
‘মুক্তিধারা’ প্রকল্পে তিন হাজার গ্রামে যুবক-যুবতীদের ট্রেনিং
ইলেক্ট্রিশিয়ান, পোল্ট্রি সহ ১৫টি ক্ষেত্রে দেওয়া হবে প্রশিক্ষণ

সুখেন্দু পাল, বহরমপুর, বিএনএ: মুর্শিদাবাদের তিন হাজারের বেশি গ্রামে মুক্তিধারা প্রকল্প চালু করে বেকার যুবক-যুবতীদের স্বনির্ভর করে তোলার সিদ্ধান্ত নিয়েছে জেলা প্রশাসন। এই প্রকল্পে ১৫টি মডেল ভিলেজ তৈরি করা হবে। প্রশাসন সূত্রে জানা গিয়েছে, সুপারভাইজাররা গ্রামে গ্রামে গিয়ে ১৫টি বিষয়ের উপর প্রশিক্ষণ দেবেন।  
বিশদ

16th  January, 2020
বিএসএনএল কেবলের সঙ্গে নির্দিষ্ট দূরত্ব না রেখেই বসানো হচ্ছে বিদ্যুতের তার, জেলাশাসককে চিঠি কর্তৃপক্ষের 

বিএনএ, কৃষ্ণনগর: বিএসএনএলের কেবলের থেকে প্রয়োজনীয় দূরত্ব না রেখেই ইলেকট্রিকের তার বসাচ্ছে রাজ্য বিদ্যুৎ বন্টন সংস্থা। এনিয়ে ক্ষোভ প্রকাশ করে বিএসএনএল কর্তৃপক্ষ চিঠি দিল জেলাশাসককে। কৃষ্ণনগরে ইলেকট্রিক কেবল বসানো নিয়ে জেলা প্রশাসন থেকে পুরসভার কর্তারা ব্যাপক ক্ষুব্ধ।  
বিশদ

16th  January, 2020
করিমপুরে জেলা ক্রীড়া সংস্থা পরিচালিত ফুটবল প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন কল্যাণী দেশবন্ধু সংগঠন 

সংবাদদাতা, তেহট্ট: বুধবার নদীয়া জেলা ক্রীড়া সংস্থা পরিচালিত ও করিমপুর আঞ্চলিক ক্রীড়া সংস্থা আয়োজিত সিনিয়র ক্লাব চ্যাম্পিয়নশিপ ফুটবল প্রতিযোগিতার ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়। এদিন করিমপুর শিশা ফুটবল মাঠে খেলাটি হয়।
বিশদ

16th  January, 2020
প্রাথমিক স্কুলগুলিতে প্রচলিত সাবেকি খেলা চালু করতে দুই মেদিনীপুরে বৈঠকে সংসদ সভাপতি 

বিএনএ, মেদিনীপুর ও তমলুক: ২০২০শিক্ষাবর্ষ থেকে প্রাইমারি স্কুলগুলিতে প্রচলিত সাবেকি খেলা চালু করার লক্ষ্যে বুধবার পশ্চিমবঙ্গ প্রাথমিক শিক্ষা সংসদ সভাপতি মাণিক ভট্টাচার্য দুই মেদিনীপুরে বৈঠক করলেন। এদিন সকাল ১১টা থেকে তমলুকে জেলাশাসকের কনফারেন্স হলে প্রথম বৈঠক করেন।  
বিশদ

16th  January, 2020

Pages: 12345

একনজরে
সংবাদদাতা, গঙ্গারামপুর: যে রাধে সে যেমন চুলও বাঁধে, তেমনি যিনি চোর-ডাকাত-অপরাধীর পিছনে ছুটে বেড়ান, তিনি আবার সাহিত্যচর্চাও করেন। হরিরামপুর থানায় কর্তব্যরত পুলিস কর্মী তাপস মণ্ডল ডিউটির চাপ সামলেও সামান্য যেটুকু অবসর পেয়েছেন, তাতেই একটি বই লিখে ফেলেছেন।   ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কথা রাখতে ব্যর্থ মোহন বাগান কর্তারা। তাঁরা আনতে পারলেন না নতুন ইনভেস্টর কিংবা স্পনসর। শেষ পর্যন্ত এটিকের সঙ্গে সংযুক্তিকরণের পথেই হাঁটতে হল ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজ্যপালের দায়িত্ব নিয়ে এই প্রথম নির্বিঘ্নে কোনও সমাবর্তনে হাজির হলেন জগদীপ ধনকার। আর সেই অনুষ্ঠানে গিয়েও সরকারের উদ্দেশ্যে খোঁচা দিতে ছাড়লেন না ...

দিব্যেন্দু বিশ্বাস, নয়াদিল্লি, ১৬ জানুয়ারি: শুধুমাত্র নামের আদ্যক্ষর ব্যবহার করে টিকিট বুকিং করা যাবে না। দিতে হবে পুরো নাম এবং পদবি। দালালরাজ আটকাতে এবার টিকিট ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

গুরুজনের চিকিৎসায় বহু ব্যয়। ক্রোধ দমন করা উচিত। নানাভাবে অর্থ আগমনের সুযোগ। সহকর্মীদের সঙ্গে ঝগড়ায় ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯৪১: মহান বিপ্লবী সুভাষচন্দ্র বসুর মহানিষ্ক্রমণ
১৯৪২: মার্কিন মুষ্টিযোদ্ধা মহম্মদ আলির জন্ম
১৯৪৫: গীতিকার ও চিত্রনাট্যকার জাভেদ আখতারের জন্ম
২০১০: কমিউনিস্ট নেতা তথা পশ্চিমবঙ্গের প্রাক্তন মুখ্যমন্ত্রী জ্যোতি বসুর মৃত্যু 



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯. ২০ টাকা ৭২.৩৪ টাকা
পাউন্ড ৯০.১৯ টাকা ৯৪.৫৮ টাকা
ইউরো ৭৭.১০ টাকা ৮০.৮৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৪০, ৩৯৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৮, ৩২৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৮, ৯০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৬, ৩০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৬, ৪০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২ মাঘ ১৪২৬, ১৭ জানুয়ারি ২০২০, শুক্রবার, সপ্তমী ২/৪০ দিবা ৭/২৮। চিত্রা ৪৭/৪ রাত্রি ১/১৩। সূ উ ৬/২৩/৭, অ ৫/৯/৫১, অমৃতযোগ দিবা ৭/৪৯ মধ্যে পুনঃ ৮/৩২ গতে ১০/৪১ মধ্যে পুনঃ ১২/৫০ গতে ২/১৭ মধ্যে পুনঃ ৩/৪৪ গতে অস্তাবধি। বারবেলা ৯/৪ গতে ১১/৪৫ মধ্যে। কালরাত্রি ৮/২৮ গতে ১০/৭ মধ্যে। 
২ মাঘ ১৪২৬, ১৭ জানুয়ারি ২০২০, শুক্রবার, সপ্তমী ১২/৪/১৯ দিবা ১১/১৫/২৬। হস্তা ০/৩/৫ প্রাতঃ ৬/২৬/৫৬ পরে চিত্রা নক্ষত্র দং ৫৬/৯/৪১ শেষরাত্রি ৪/৫৩/৩৪। সূ উ ৬/২৫/৪২, অ ৫/৮/৫৬, অমৃতযোগ দিবা ৭/৪৮ মধ্যে ও ৮/৩২ গতে ১০/৪৩ মধ্যে ও ১২/৫৫ গতে ২/২৩ মধ্যে ও ৩/৫১ গতে ৫/৯ মধ্যে এবং রাত্রি ৭/৩ গতে ৮/৪৭ মধ্যে ও ৩/৪৪ গতে ৪/৩৬ মধ্যে। কালবেলা ১০/২৬/৫৫ গতে ১১/৪৭/১৯ মধ্যে, কালরাত্রি ৮/২৮/৮ গতে ১০/৭/৪৩ মধ্যে । 
মোসলেম: ২১ জমাদিয়ল আউয়ল 

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল 
মেষ: নানাভাবে অর্থ আগমনের সুযোগ। বৃষ: নতুন কাজের সুযোগ। মিথুন: বিদেশ ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে 
১৯৪১: মহান বিপ্লবী সুভাষচন্দ্র বসুর মহানিষ্ক্রমণ১৯৪২: মার্কিন মুষ্টিযোদ্ধা মহম্মদ আলির ...বিশদ

07:03:20 PM

অস্ট্রেলিয়াকে হারিয়ে ভারত ৩৬ রানে জিতল 

09:55:34 PM

অস্ট্রেলিয়া ২৩৫/৫ (৪০ ওভার), টার্গেট ৩৪১ 

08:50:02 PM

অস্ট্রেলিয়া ১৫১/২ (২৬ ওভার), টার্গেট ৩৪১

07:46:57 PM

অস্ট্রেলিয়াকে ৩৪১ রানের টার্গেট দিল ভারত 

05:12:00 PM